ঢাকা মহানগরী পুনর্গঠন

Back to Blog

ঢাকা মহানগরী পুনর্গঠন

রোহিঙ্গা শরণার্থীদের সামর্থ্যানুযায়ী সহযোগিতা করা আমাদের ঈমানী দায়িত্ব : ছাত্র মজলিস সভাপতি
……………………
আমাদের পার্শ্ববর্তী দেশ মিয়ানমারে নিরস্ত্র, নিরীহ রোহিঙ্গা মুসলিম নাগরিকদের উপর বৌদ্ধ সন্ত্রাসী ও মিয়ানমারের সেনাবাহিনী কর্তৃক যে অমানবিক অত্যাচার ও নির্যাতন করা হচ্ছে তা পৃথিবীর সকল জুলুমকে অতিক্রম করছে।

মিয়ানমারে মুসলিম জনগোষ্ঠীর উপর বর্বরোচিত গণহত্যা বন্ধে বিশ্ব মুসলিম সোচ্চার হতে হবে। উগ্র বৌদ্ধদের আগ্রাসনে অকাতরে প্রাণ হারাচ্ছে নারী, শিশু এবং বৃদ্ধসহ হাজারো মুসলিম।

জাতি সংঘ ও. আই. সি সহ আন্তর্জাতিক সংস্থাগুলোর উদ্যোগ সন্তোষজনক নয়। মিয়ানমারের সামরিক হেলিকাপ্টার বারবার আমাদের আকাশ সীমা লংঘণ করলেও এর প্রতিবাদে সরকার তেমন কোন উদ্যোগ নেয়নি।

তিনি রোহিঙ্গাদের নাগরিকত্ব ফিরিয়ে দেয়া এবং যথাযথ মর্যাদায় তাদেরকে প্রত্যাবর্তনের জন্য কার্যকর উদ্যোগ গ্রহণে সরকার ও আন্তর্জাতিক মহলের প্রতি আহ্বান জানান।

আজ ২৯ সেপ্টেম্বর ২০১৭, শুক্রবার বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস ঢাকা মহানগরী আয়োজিত বার্ষিক সদস্য সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন, ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি ইলিয়াস আহমদ।

কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণ সভাপতি মনসুরুল আলম মনসুর-এর সভাপতিত্ব ও কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তর সভাপতি মুহাম্মদ মনির হোসাইনের পরিচালনায় অনুষ্ঠিত উক্ত সমাবেশে ২০১৭-১৮ সেশনের জন্য মহানগরী দক্ষিণ ও উত্তর শাখা পুনর্গঠন করা হয়।

  • প্রধান অতিথি ও নির্বাচন কমিশনার হিসেবে উপস্থিত থেকে শাখা পুনর্গঠন কার্যক্রম পরিচালনা করেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি। সমাবেশে উপস্থিত সদস্যদের প্রত্যক্ষ ভোটে মহানগরী দক্ষিণের সভাপতি নির্বাচিত হন মুহাম্মদ রমজান আলী, সেক্রেটারি মনোনীত হন মুহাম্মদ তাইফুর রাহমান । ঢাকা মহানগরী উত্তরের সভাপতি নির্বাচিত হন মুহাম্মদ আবদুল গাফফার, সেক্রেটারি মনোনীত হন কাজী জহিরুল ইসলাম।
  • সমাপনি অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য পেশ করেন সদ্য বিদায়ী কেন্দ্রীয় সভাপতি মাওলানা আজীজুল হক, কেন্দ্রীয় বায়তুলমাল ও প্রকাশনা সম্পাদক মুহাম্মদ মনির হোসাইন, কেন্দ্রীয় নির্বাহী সদস্য মনসুরুল আলম মনসুর, অন্যান্যের মাঝে বক্তব্য পেশ করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় সভাপতি এনামুল হক সাদী, নারায়ণগঞ্জ মহানগরী সভাপতি শাব্বীর আহমাদ, ঢাকা মহানগরী দক্ষিণ সেক্রেটারি মুহাম্মদ তাইফুর রহমান, উত্তর সেক্রেটারি কাজী জহিরুল ইসলাম প্রমুখ।
    …………

Share this post

Back to Blog