ধর্মনিরপেক্ষতাবাদ কখনো মুক্তিযুদ্ধের চেতনা হতে পারেনা

Back to Blog

ধর্মনিরপেক্ষতাবাদ কখনো মুক্তিযুদ্ধের চেতনা হতে পারেনা

স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

সংগঠনের সেক্রেটারি জেনারেল ইলিয়াস আহমদ বলেন বর্তমান সময়ে কিছু বামপন্থী বুদ্ধিজিবীরা ধর্মনিরপেক্ষতাবাদকে মুক্তিযুদ্ধের চেতনা বলে ইসলামী আদর্শ প্রতিষ্ঠার আন্দোলনকে স্তব্দ করে দিতে চায়।

ইতিহাসের পাতা উল্টালে দেখাযায় স্বাধীনতার ঘোষনা থেকে শুরুকরে মুক্তিযুদ্ধের দলিলপত্রের কোথাও ধর্মনিরপেক্ষতাবাদের কথা বলা নেই। যারা এগুল বলে তারা মুলত নিজেদের স্বার্থ হাছিলের জন্য এবং এদেশের মুসলমানদের ইসলামের পথেকে বিচ্যুত করার ষড়যন্ত্র করছে। এসব করে কোন লাভ হবেনা,স্বাধীন বাংলাদেশের মানচিত্রের প্রতিটি পরতে পরতে এদেশের ওলামায়েকেরামগনের রক্ত মিশেআছে সুতরাং বাংলাদেশে ধর্মনিরপেক্ষতাবাদের কোন স্থান নেই হতেপারেনা।

গত ২৬ মার্চ-১৭ ঢাকা মহানগরী দক্ষিণের আওতাধীন কবি ফররুখ রহ. জোনের উদ্যোগে ২৬শে মার্চ মাহান স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত ‘ইতিহাসের পাতায় স্বাধীন বাংলাদেশ: ৪৭তম বর্ষে পদার্পণ’ শীর্ষক আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান বিকাল ৪টায়, শনির আখড়াস্থ হাজী রহমান কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুল বলেন। জোনাল তত্ত্বাবধায়ক ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি মুহহাম্মদ তাইফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সাবেক কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক ও খেলাফত মজলিস ঢাকা মহানগরী সেক্রেটারি অধ্যাপক মুহাম্মদ আজিজুল হক, সাবেক কেন্দ্রীয় বায়তুলমাল সম্পাদক মুহাম্মদ হুমায়ুন কবির আজাদ, সাবেক কেন্দ্রীয় প্রশিক্ষণ ও ক্যাম্পাস সম্পাদক প্রভাষক মুহাম্মদ মাসুদ হোসাইন, কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণ সভাপতি মনসুরুল আলম মনসুর, গাজীপুর মহানগরী সভাপতি মুহাম্মদ রমজান আলী। যাত্রাবাড়ী দক্ষিণ থানা সভাপতি কেএম ইমরান হোসাইনের সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন- ঢাকা মহানগরী উত্তর সেক্রেটারি মুহাম্মদ আবদুল গাফফার, মহানগরী দক্ষিণের অফিস ও বায়তুলমাল সম্পাদক মুহাম্মদ আফসার উদ্দিন হাওলাদার প্রমুখ।

পুরস্কার বিতরণী শেষে দাবানল শিল্পী গোষ্ঠী ইসলামী ও দেশত্ববোধক গান পরিবশনসহ এক মনোজ্ঞ সংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

Share this post

Back to Blog