সিলেট মহানগরীর ছাত্র সমাবেশ ও বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত

Back to Blog

সিলেট মহানগরীর ছাত্র সমাবেশ ও বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত

ইসলামের সুমহান আদর্শ
ছাত্র সমাজের কাছে তুলে ধরতে হবে

       …মুহাম্মদ আজীজুল হক

গত ২১ ডিসেম্বর’১৭ শুক্রবার, সিলেট কিন ব্রিজ চত্ত্বরে বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস সিলেট মহানগরীর উদ্যোগে সংগঠনের ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে ছাত্র সমাবেশ ও বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়। মহানগরী সভাপতি মোহাম্মদ শাহীনের সভাপাতিত্বে ও সেক্রেটারি আফজাল হোসাইন কামিলের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে সংগঠনের মুহতারাম কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আজীজুল হক বলেন,“ গোটা ছাত্র সমাজ আজ নৈতিকভাবে বিপর্যস্থ, অন্যায় অবিচারকে সুবিচার ভেবে দিন কাল অতিক্রম করছে । এর একমাত্র কারণ ইসলামের সৌন্দর্য্যের প্রতি বিমূখকতা। শুধু তাই নয় যদি আমরা রাষ্ট্রের দিকে তাকাই যেখানে টেন্ডারবাজীতে লিপ্ত অধিকাংশই। আমরা বিশ্বাস করি এই প্রচলিত সমাজব্যাবস্থাকে ভেঙ্গে দিয়ে সুন্দর সমাজ গড়তে ইসলামী আদর্শের কোন বিকল্প নেই। এই অঙ্গিকার নিয়ে ১৯৯০ সালের ৫ই জানুয়ারি এক ঐতিহাসিক সিদ্ধান্তের মধ্য দিয়ে জ্ঞান অর্জন,চরিত্র গঠন ও সমাজ বিপ্লবের জিহাদে শরীক হোন এই দ্বীপ্ত শ্লোগানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদ থেকে এই কাফেলার যাত্র শুরু হয়। হাটিহাটি পা পা করে ২৭ টি বৎসর অতিক্রম করে এবং ২৮তম বছরে পদার্পন করে। সেদিন বিশ্বের বুকে নতুন এক যোগ্য, দক্ষ ও সমাজকে নেতৃত্ব দানকারী কাফেলার জন্ম হয়, তার নাম বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস। শুধু বিশ্ববিদ্যায় নয় কওমী ও আলিয়া মাদ্রাসাসহ সকল ক্যাম্পাসে ছাত্র মজলিসের তৎপরতা চালিয়ে যাচ্ছে । তাই আসুন আমরা সবাই গোটা ছাত্র সমাজের কাছে ইসলামের সু মহান আদর্শ তুলে ধরি।”

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রাক্তন কেন্দ্রীয় সভাপতি মাওলানা জয়নুল ইসলাম, খেলাফত মজলিস সিলেট মহানগরী সভাপতি অধ্যাপক বজলুর রহমান, যুক্তরাজ্য খেলাফত মজলিসের সহ সাধারণ সম্পাদক শাহ মাওলানা মিজানুল হক, সিলেট মহানগরী সহ সভাপতি আব্দুল হান্নান তাপাদার, সাধারণ সম্পাদক কে এম আবদুল্লাহ আল মামুন, সহ সাধারণ সম্পাদক মাওলানা তাজুল ইসলাম হাসান, সংগঠনের সাবেক কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য ও সিলেট মহানগরী সভাপতি মুহাম্মদ ইসহাক, সিলেট পশ্চিম জেলা সভাপতি সৈয়দ আদনান জাবির, পূর্ব জেলা সভাপতি বিলাল আহমদ চৌধুরী, সুনামগঞ্জ জেলা সভাপতি আতাউল হক,, শাবিপ্রবি সভাপতি খসরুর আলম, সিলেট পশ্চিম জেলার সাবেক সভাপতি আহমদ মাহফুজ আদনান , মৌলভীবাজার জেলা সাবেক সভাপতি খায়রুল ইসলাম, সিলেট জোন সদস্য ইউসুফ আলী।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট পূর্ব সেক্রেটারি জারির হোসাইন, পশ্চিম জেলা সেক্রেটারি জাকির হোসাইন সাঈদ, শাবিপ্রবি সেক্রটারি আলফাজ আহমদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সেক্রেটারি আলমগীর হোসাইন, খেলাফত মজলিস বিমানবন্দর থানা সভাপতি হামীদুর রহমান আশরাফ, সিলেট মহানগরী বায়তুলমাল ও ছাত্র কল্যাণ সম্পাদক মোহাম্মদ নাসিরুদ্দীন, প্রকাশনা ও পাঠাগার সম্পাদক মোহাম্মদ ফখরুল ইসলাম, অফিস ও প্রচার সম্পাদক মাহবুব আবেদীন মোহন,নজরুল ইসলাম, সাদিকুর রহমান, জাবের আল হাসান, মঈনুল হক, আব্দুর রব, শামসুজ্জামান সাজু, খালেদ সাইফুল্লাহ,লিটন আহমদ জুম্মান, সাইফুল ইসলাম জলিল, মোহাম্মদ এহসান, জাকারিয়া হোসেন জাকির , জাকারিয়া হোসেন চৌধুরী, ফখরুল ইসলাম চৌধুরী প্রমূখ

Share this post

Back to Blog