ছাত্র মজলিসের দুই দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

ভারতে বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইন মেনে নেয়া যায় না

  • ড. আহমদ আবদুল কাদের
    ঢাকা, ২০ ডিসেম্বর ২০১৯
    খেলাফত মজলিসের মহাসচিব ডক্টর আহমদ আবদুল কাদের বলেছেন, ধর্মের ভিত্তিতে তৈরী ভারতের নাগরিকত্ব সংশোধনী আইন মেনে নেয়া হবে না। এনআরসিসহ এই নাগরিকত্ব বিল ভারতীয় ধর্মনিরপেক্ষ সংবিধানের ১৪তম অনুচ্ছেদের স্পষ্ট লঙ্ঘন। যা খোলাখুলি নাগরিক বৈষম্যমূলক ব্যবস্থা এবং প্রত্যক্ষ মুসলমান বিদ্বেষ ও জাতিগত বৈষম্য। এনআরসি ও সিএএ বিজেপি-আরএসএস এর উগ্র হিন্দু জাতীয়তাবাদের রাজনৈতিক কূটকৌশলের বহিঃপ্রকাশ। বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের নির্ধারিত সহযোগী সদস্যদের নিয়ে আয়োজিত কেন্দ্রীয় কর্মশালার সমাপনী অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।
    তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ভারতবর্ষের স্বাধীনতার অন্যতম কারিগর ছিলেন টিপু সুলতান, সর্বভারতীয় নেতা মাওলানা আবুল কালাম আজাদ, হুসাইন আহমদ মাদানী, উবায়দুল্লাহ সিন্ধী, আহমদ উল্লাহ, নিসার আলী তিতুমীর প্রমূখ বিপ্লবী মুসলিম নেতৃবৃন্দ। সুতরাং ভারত বিজয়ী সেই বিপ্লবী উত্তরসূরিদের বিতাড়ণের পদক্ষেপ মেনে নেয়া যায় না। বিজেপির এমন অনৈতিক সিদ্ধান্ত মূলত মুসলিম নিধনের ষড়যন্ত্রের বহিঃপ্রকাশ।
    তিনি অবিলম্বে এই মুসলিম বিদ্বেষী নাগরিকত্ব আইন বাতিল এবং ভারতে চলমান ছাত্র নির্যাতন বন্ধ করতে ভারত সরকারের প্রতি দাবি জানান।
    ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মনসুরুল আলম মনসুরের সভাপতিত্বে ১৯ ও ২০ ডিসেম্বর ২০১৯ অনুষ্ঠিত উক্ত কর্মশালায় বিভিন্ন বিষয়ে আলোচনায় অংশগ্রহন করেন সংগঠনের প্রতিষ্ঠাকালীন কেন্দ্রীয় সভাপতি ও খেলাফত মজলিসের সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা মুহাম্মদ শফিক উদ্দীন, প্রাক্তন কেন্দ্রীয় সভাপতি ও খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব এডভোকেট মুহাম্মদ জাহাঙ্গীর হোসাইন, আলহাজ্ব শেখ গোলাম আসগর, অধ্যাপক মুহাম্মদ আব্দুল জলিল, প্রভাষক মুহাম্মদ আব্দুল করিম, মাওলানা মুফতি মুহাম্মদ হুজায়ফা, এডভোকেট তাওহীদুল ইসলাম তুহিন, এডভোকেট মুহাম্মদ শায়খুল ইসলাম, মাওলানা মুহাম্মদ ইলিয়াস আহমদ, বিশিষ্ট শিক্ষাবিদ মাওলানা জিয়াউল হক শামীম।
    সংগঠনের সেক্রেটারি জেনারেল মুহাম্মদ মনির হোসাইনের সঞ্চালনায় ২ দিনব্যাপী উক্ত কর্মশালায় উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় বায়তুলমাল ও প্রকাশনা সম্পাদক মুহাম্মদ শাহীন, প্রশিক্ষণ ও প্রচার সম্পাদক বিলাল আহমদ চৌধুরী, অফিস ও স্কুল কার্যক্রম সম্পাদক মুহাম্মদ আব্দুল গাফফার, কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য ও নারায়ণগঞ্জ মহানগর সভাপতি শাব্বীর আহমাদ, কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য ও কুষ্টিয়া জেলা সভাপতি মুহাম্মদ রায়হান আলী প্রমুখ।