শান্তি প্রতিষ্ঠায় সমাজের সর্বস্তরে মহানবী সা. এর আদর্শ প্রতিষ্ঠার বিকল্প নেই

শান্তি প্রতিষ্ঠায় সমাজের সর্বস্তরে মহানবী সা. এর আদর্শ প্রতিষ্ঠার বিকল্প নেই- কেন্দ্রীয় সভাপতি

বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের মুহতারাম কেন্দ্রীয় সভাপতি মনসুরুল আলম মনসুর বলেছেন, হযরত মুহাম্মদ সাঃ ছিলেন বিশ্বশান্তি প্রতিষ্ঠার অন্যতম রূপকার। তিনি তাঁর ঐকান্তিক প্রচেষ্টায় সমাজের সকল অকল্যাণ ও অসঙ্গতি দূর করে সমাজে শান্তি প্রতিষ্ঠা করেছিলেন। তার আদর্শ অনুসরণের মাধ্যমে বর্তমান সমাজেও শান্তি প্রতিষ্ঠা করা সম্ভব। তাই তার আদর্শ ধারণ ও অনুসরণ করে বর্তমান সমাজে শান্তি প্রতিষ্ঠায় ছাত্র মজলিসের কর্মীদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। অন্যায়ের প্রতিরোধ এবং ন্যায় প্রতিষ্ঠায় আরও দুর্বার হতে হবে।

তিনি আরও বলেন, শিক্ষা হলো মানুষের মৌলিক অধিকার। কুরআন এবং হাদিসের উদ্বৃতি দিয়ে তিনি বলেন- মহান আল্লাহ এবং রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম জ্ঞান অর্জন করার ব্যাপারে বারবার উৎসাহিত করেছেন। জ্ঞানের মাধ্যমে বিশ্বময় রাসূল সাঃ এর আদর্শ ছড়িয়ে দেয়ার জোর তাগিদ প্রদান করেন।

আজ ২৯ নভেম্বর ২০১৯, শুক্রবার বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস ঢাকা মহানগরী দক্ষিণের আওতাধীন কবি ফররুখ জোনের উদ্যোগে মাহে রবিউল আউয়াল উপলক্ষে আয়োজিত মাসব্যাপী বইপাঠ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরিউক্ত কথাগুলো বলেন।

ঢাকা মহানগরী দক্ষিণের বায়তুলমাল সম্পাদক ও জোন পরিচালক মুহাম্মদ রাশিদুর রহমানের সভাপতিত্বে এবং জোন সহকারী মুহাম্মদ মাযহারুল ইসলাম এর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি কে এম ইমরান হুসাইন, খেলাফত মজলিস ঢাকা মহানগরীর সাহিত্য বিষয়ক সম্পাদক কাজী আরিফুর রহমান, প্রাইভেট বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি এ বি এম শহীদুল ইসলাম, গাজীপুর মহানগরী শাখার সাবেক সভাপতি মুহাম্মদ শিহাব উদ্দীন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি এনায়েত রাব্বি একরাম, ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি আহসান আহমদ খান, জাতীয় সাংস্কৃতিক ফোরামের সহ-সভাপতি আনিসুর রহমান শিপলু, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সেক্রেটারি ইবনে সালমান, দাবানল শিল্পী গোষ্ঠীর নির্বাহী পরিচালক মুহাম্মদ দেলোয়ার হুসাইন।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন রামপুরা থানা সভাপতি মুহাম্মদ জাফর উল্লাহ, শ্যামপুর থানা সভাপতি আবদুল্লাহ আল মামুন, ডেমরা থানা সভাপতি সাকিব মাহমুদ রুমী, দারুন নাজাত সিদ্দিকীয়া কামিল মাদ্রাসা শাখা সভাপতি সালাউদ্দীন আইয়ূবী, জামিয়া রাহমানিয়া মাদ্রাসা শাখা সেক্রেটারি আবদুল্লাহ আল ফাহিম প্রমুখ।