আদর্শ জাতি গঠনে কুরআন শিক্ষার বিকল্প নাই


বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস কুষ্টিয়া শহর শাখার উদ্যোগে আয়োজিত পবিত্র মাহে রমজান উপলক্ষে
“ফ্রি কুরআন শিক্ষা ক্লাস” এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংগঠনের কেন্দ্রীয় প্রশিক্ষণ ও ক্যাম্পাস সম্পাদক মোঃ রায়হান আলী বলেন- ছাত্র ও যুব সমাজের চারিত্রিক ও নৈতিক মূল্যবোধ সৃষ্টি করতে শিক্ষার সর্বস্তরে কুরআন শিক্ষার বিকল্প নাই।

প্রত্যেক মুসলিমকে কুরআন পড়া জানতে হবে। যে নিজেকে মুসলিম হিসাবে দাবী করবে তাকে অবশ্যই কুরআন শিক্ষা করতে হবে। কুরআন শিক্ষা করা এতো গুরুত্বপূর্ণ বিষয় যে, আল্লাহ তা‘আলা কুরআন শিক্ষা করা ফরয করে দিয়েছেন। আল্লাহ তা‘আলা বলেন:
﴿ ٱقۡرَأۡ بِٱسۡمِ رَبِّكَ ٱلَّذِي خَلَقَ ١ ﴾ [العلق: ١]
অর্থ: ‘পড় তোমার রবের নামে, যিনি সৃষ্টি করেছেন’ [সূরা আলাক : ১]।
و عن عثمان بن عفان قال: قال رسول الله صلى الله عليه وسلم خيركم من تعلم القران وعلمه ( رواه البخاري)
অর্থ: হযরত উসমান ইবনে আফ্ফান (রা:) হতে বর্ণিত রাসূলুল্লাহ সাল্লাল্লাহু সাল্লাম বলছেন, তোমাদের মধ্যে সর্বোত্তম ব্যক্তি সেই যে নিজে কুরআন শিক্ষা করে ও অপরকে শিক্ষা দেয়। (বুখারী ৫০২৭)

মাদকাসক্তি, খুন, ধর্ষণ-নারী নির্যাতন ও দুর্নীতি আজ বাংলাদেশের স্বর্গরাজ্যে পরিণত হয়েছে। মানুষের জান-মাল ও ঈমান- ইজ্জতের নিরাপত্তা নেই।

কুরআনের শিক্ষা, আল্লাহর বিধান কায়েম, মানা ও বাস্তবায়নের মাধ্যমেই দেশে মাদকাসক্তি, খুন, ধর্ষণ -নির্যাতন ও দুর্নীতি বন্ধ হতে পারে।

তিনি বলেন, ধর্মীয় অনুশাসন মান্য ও আল্লাহর বিধান পালনে উৎসাহিত করতে হবে।
নিষিদ্ধ করতে হবে সকল প্রকার মাদকদ্রব্য সেবন ও ক্রয়-বিক্রয়, ওয়েব সিরিজ, ভারতীয় চলচ্চিত্র, পর্নোগ্রাফি, সিনেমা, নাটক, টেলিফিল্ম ও ইন্টারনেটের সকল প্রকার নগ্নতা, যৌনতা-অশ্লীলতা ও বেহায়াপনা।

নৈতিক ও চারিত্রিক অধঃপতন রোধে কিশোর, তরুণ ও যুব সমাজের চারিত্রিক ও নৈতিক মূল্যবোধ জাগ্রত করার লক্ষ্যে ছড়িয়ে দিতে হবে ইসলামী আদর্শের শিক্ষা তথা কুরআনের শিক্ষা।

আজ ১ মার্চ ২০২২, মঙ্গলবার। বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস কুষ্টিয়া শহর শাখার সভাপতি মোঃ নাজমুস সাকিব এর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি শরিফুল ইসলাম প্রমুখ।